Friday, June 5, 2015

How 2 Change MAC Address

আজ আমি আপনাদের সেখাব কি ভাবে MAC Address Change করতে হয়.....
আমরা যারা Broadband Internet ব্যবহার করি তারা অন্য কোন কম্পিউটারে Connection টি ব্যবহার করতে পারি না। কারণ, Local ISP সংযোগ প্রদানের সময় LAN Card এর Physical Address বা MAC Address টি নেয় এবং শুধুমাত্র ঐ MAC কেই নেটওয়ার্কে এক্সেস করার অনুমতি দেয়। যার ফলে আমরা অন্য পিসিতে একই কানেকশন ব্যবহার করতে পারি না। কিন্তু MAC Address Change করে সার্ভিস প্রোভাইডারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অন্য পিসিতেও একই সংযোগ ব্যবহার করতে পারবেন।
Solution No-1

tmacch.PNG
যে পিসিতে সংযোগটি ব্যবহার করবেন সেটিতে সফটওয়্যারটি ইন্সটল করে নিন। এতে নেটওয়ার্ক কানেকশনটি এবং নেটওয়ার্ক কার্ডের MAC Address দেখতে পাবেন। এখন Change MAC বাটনে ক্লিক করে উপরের খালি বক্সে আপনার NIC এর MAC Address টি টাইপ করে Change Now! বাটনে ক্লিক করলে সাথে সাথে MAC Address টি পরিবর্তন হয়ে যাবে। এবার IP বসিয়ে পিসি Restart করুন এবং উপভোগ করুন। তবে অনুগ্রহ করে অসৎ উদ্দেশ্যে এটি ব্যবহার করবেন না। ডাউনলোড করুন

Solution No-2
LAN Card Physical Address বা MAC Address ওদের সার্ভারে সেভ করে রাখে।
MAC Address পরিবর্তনের মাধ্যমে এই সমস্যা থকে পরিত্রান পেতে পারি ।
কিভাবে করব এই MAC Address পরিবর্তন ??
যে পিসিতে কানেকশন আছে ঐ পিসির My Network Places এর যান । Local Area connection এর উপর ডাবল ক্লিক করুন । তারপরsupport ->  Details ক্লিক করে Physical Address লিখে রাখুন ।
এরপর নতুন যে পিসি তে কানেকশন দিতে চান ঐ পিসির Local Area connection এর Properties এ যান । তার পরconfigure -> Advance থেকে Network Address ক্লিক করুন ।
Value তে লিখে রাখা Address বসিয়ে ok করুন ।
এখন আপনি ২ পিসিতেই নেট ব্যবহার করতে পারবেন ।

0 comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Share it

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More