Friday, April 10, 2015

Is UR Broadband Internet Connection Using By Others?

আজ আমি আপনাদের বলবো কীভাবে আপনারা বুঝতে পারবেন আপনার Broadband Internet Connection  টি কী অন্য কেউ ব্যবহার করছে কিনা ।আমাদের নেটের স্পিড খুবই কম তারপরে আবার ২-১ দিন পরে পরে নেটের সমস্যা দেখা দেয় । অনেক রিসেলার আছে যারা আইএসপি থেকে মেগাবাইট কিনে ইন্টারনেটের ব্যবসা করে থাকে ।  তারা অনেকেই আপনার একটি লাইনকে দুইজকে ব্যবহার করতে দেয় তাদের বেশী লাভের আশায় । কিন্তু কিছু কিছু টপিক যদি আপনার জানা থাকে তাহলে আপনি বুঝতে পারবেন এটা আপনার নেটের সমস্যা না বরং আপনার নেটের লাইন অন্য কেউ চালাচ্ছে ।

১ . ৬৭৮ : ইন্টারনেটে ডায়াল করার পর অনেক সময় এই error কোডটি আসে । এই error কোডটি তখনই আসবে যখন আপনার ব্রডব্যন্ডের কেবলে বা হাবে সমস্যা হবে । আর তখন প্রথমেই আপনি আপনার কম্পিউটারের Local Area Connection ডিজেবল করা আছে কা না তা চেক করে নিন ।

২ . ৬৯১ : এই কোডটি মূলত তখনই আসে যখন আপনার নেটের ইউজারনেম বা পাসওয়ার্ড ভুল থাকে । প্রথমেই আপনি নিশ্চত হয়ে নিন আপনার ইউজারনেম বা পাসওয়ার্ড ভুল আছে কি না । যদি না থাকে তাহলে আপনি বুঝবেন যে কেউ না কেউ আপনার নেট ব্যবহার করছে । তখনই আপনাকে যে নেটের লাইন দিয়েছে তাকে ব্যপারটি অবহিত করেন ।

৩. ৬২৯ : এই কোডটি আপনার নেটের লাইন থেকে কম্পিউটার বেশি দূরে হলে উঠবে ।

আমরা মূলত এই ৩ টা error কোড বেশী দেখতে পাই ।তাই অন্যগুলো নিয়ে তেমন কিছু বললাম না কারন অন্যগুলো আপনি কখনও নাও দেখতে পারেন ।

সবার জন্য শুভ কামনা রইলো। আরো কিছু জানার থাকলে যোগাযোগ করুন-
Name- Tanvir Ahmed
FB Id- Tanvir Ahmed
FB Fan Page Id- TRST Network
Skype Id- tanvir.sta
Twitter Id- statanvir

0 comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Share it

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More