Thursday, January 29, 2015

VSAT নিয়ে কিছু প্রশ্নের উত্তর



আপনি নিজেই হয়ে যান আপনার ISP Company, আজকের পর্বে আমরা আপনাকে কিছু প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।


১। VSAT Install করে কি আসলেই ইন্টারনেট ব্যাবহার করা যায়?
উত্তরঃ  জি VSAT Install করে আপনি ১০০% নিশ্চিন্তে ইন্টারনেট ব্যাবহার করতে পারবেন।

২। কখন কি বন্ধ হয়ে যাবার সম্ভাবনা আছে?
উত্তরঃ হ্যা, যেদিন মহাকাশের Satellite সপ্রচার বন্ধ হয়ে যাবে।

৩। আপনি তো আমাদের টাকা মেরে দেওয়ার চিন্তা করেছেন তাই না?
উত্তরঃ কখনই না। আপনাদের কনো প্রকার টাকা মারা বা নষ্ট করার ইচ্ছা বা কারসাজি আমার নেই আর হবেও না, ইনশাআল্লাহ। আল্লাহের রহমতে আমার এমন কোন দূর দিন আসেনাই যার কারনে আপনাদেরকে আমার ঠকিয়ে টাকা আয় করতে হবে।

৪। আপনি কেন সব ডিভাইসগুলোর সঠিক দাম বলতে পারেন না?
উত্তরঃ আসলে VSAT Install এর ডিভাইসগুল আমাদের দেশে পাওয়া যায় না। তো সে ক্ষেত্রে এক এক জায়গায় এক এক দাম হতেই পারে। আপনি যদি জ্ঞানি মানুষ হয়ে থাকেন তোবে নিশ্চই বুঝতে পেরেছেন।

৫। আপনার নিজের কাছে VSAT ডিভাইস নেই কেন?
উত্তরঃ আসলে আমি ঢাকা তে থাকি, তো আমি যে এলাকায় থাকি সেখানে বিভিন্ন Local ISP Distributor রয়েছে, আর তাছাড়া আমি আমার নিজের সার্ভার এর ইন্টারনেট ব্যবহার করি। VSAT মূলত যে সকল এলাকায় বা অঞ্চলে এখনো ইন্টারনেট সংযোগ বা ISP Company নেই ওই সকল এলাকা বা অঞ্চলে এর জন্য।

৬। আপনি তো নিজেই আমাদের VSAT এনে দিতে চাচ্ছেন তো কোথা থেকে আনবেন আপনি?
উত্তরঃ আপনারা যদি আমার মাধ্যমে VSAT আনান তাহলে আমি আপনাদেরকে INDIA থেকে এই ডিভাইস টা এনে দিবআর এতে করে আপনাদের জন্য একটু সুবিধা হবে কারন আপনাদের যদি VSAT সম্পর্কে পূর্বের কোন প্রকার অভিজ্ঞতা না থাকে তাহলে আপনারা INDIA অথবা অন্য কোন দেশ থেকে এই ডিভাইস টা এনে ধরা খেতে পারেন কারন এটাতে কিছু রেঞ্জ আছে যে সম্পর্কে আপনাকে আগে থেকেই ধারনা রাখতে হবে।

 আপনি নিজে VSAT ব্যাবহার করে পোষ্ট করেননি কেন?
উত্তরঃ  কারন আমার কাছে VSAT নেই। আমি একজন Network Expert তো আমি সুধু মাত্র Networking System, Device Configure & Setting এর কাজ করে থাকি। তো এই জন্য আমার কখনো মনে হয়নাই যে VSAT নিয়ে টিউটোরিয়াল করার আগে আমার নিজের VSAT ব্যাবহার করা দরকার। আর আমি এই ব্যাপারে ৫নং প্রশ্নে ও কিছু কথা বলেছি।


৮। VSAT দিয়ে ইন্টারনেট ব্যবহার করলে Speed কেমন থাকবে ইন্টারনেটের?
উত্তরঃ এটা মূলত নির্ভর করে আপনি কোন Company/ Brand এর VSAT ব্যবহার করবেন তার উপরে।


তারপরেও আপনাদের করো যদি আরো কিছু জানার আগ্রহ থাকে তাহলে আমার সাথে যোগাযোগ করুন।
Name- Tanvir Ahmed
FB Id- Tanvir Ahmed
FB Fan Page Id- TRST Network
Skype Id- tanvir.sta
Twitter Id- statanvir

0 comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Share it

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More