Sunday, December 28, 2014

Broadband And Wifi Internet Networking Business Service

আসসালামুওালাইকুম, কেমন আছেন সবাই? আসা করি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি এবং আপনাদের দোয়ায় আমার Internet এর Business ও Networking Setup Service এর কাজ খুব ভালোই চলছে। এবার আসি কাজের কথায় কিছু দিন আগে আমি টেকটিউনসে ১টা বিজ্ঞাপন দিয়েছিলাম, বিজ্ঞাপনটার নাম ছিল Start an ISP anywhere in Bangladesh তো বিষয়টা নিয়ে অনেকেই আমার সাথে আলোচনা করেছে আসা করি আমি তাদের সকলকেই  সঠিক তথ্য টা দিতে পেরেছি। আজ তার পরেও আমি বিষয়টা নিয়ে বিস্তারিত আলোচনা করছি টেকটিউনসে।
আপনারা Start an ISP anywhere in Bangladesh  এর যে পোষ্ট টা দেখেছেন তা শুধু মাত্র ১টি বিজ্ঞাপন ছিল। এখন আমি আপনাদের সাথে Networking / Internet এর business আপনি আপনার এরিয়াতে কীভাবে করবেন তা নিয়ে বিস্তারিত আলচনা করবো। আপনি যদি আপনার এরিয়াতে Networking / Internet এর business করতে চান তাহলে আপনাকে প্রথমেই যা করতে হবে তা নিচে ধাপে ধাপে আমি বর্ণনা করছি।
১। প্রথমেই আপনাকে খবর নিতে হবে যে আপনার এরিয়াতে কোন ISP Company (Internet Service Providers Company) আছে কিনা। যদি থাকে, তাহলে আপনি তাদের সাথে যোগাযোগ করে আপনার এরিয়াতে Local Area Distributor হিসাবে তাদের থেকে ১টা মেইন Connection আনতে হবে। (Bangladesh ISP Company List. এই লিংক এ গেলে আপনারা বিভিন্ন ISP Company (Internet Service Providers Company) এর Address & Contact number পাবেন সেখান থেকে আপনারা আপনাদের এরিয়া অনুযায়ী ISP Company (Internet Service Providers Company) এর সাথে Contact  করে আপনার এরিয়াতে যে ISP Company টা আছে তাদের থেকে Connection নিয়ে নিতে পারেন। )
২। ISP Company এর সাথে যোগাযোগ করে Connection তো নিয়ে এলেন এখন কি করবেন? এখন আপনাকে যা করতে হবে তা হোল Networking করার জন্য আপনার কিছু Device কিনতে হবে। Device গুলোর নাম হচ্ছে  Mikrotik Routerboard, Computer, Router, Radio Device m2/m5, Switch, Hub। এখানে আবার একটু কথা আছে আপনি যদি আপনার এরিয়াতে ব্রডব্যান্ড কানেকশন দিয়ে ব্যবসা করতে চান তাহলে আপনার (Mikrotik Routerboard, Computer, Router, Switch, Hub ) এই Device গুল হলেই হবে, আর আপনি যদি আপনার এরিয়াতে WIFI Connection দিয়ে ব্যবসা করতে চান তাহলে আপনার (Mikrotik Routerboard, Computer, Router, Radio Device m2/m5) এই Device গুল লাগবে।
৩। Connection চলে আসলো Device কেনা হয়ে গেল এখন আপনি ব্যবসা করবেন কীভাবে বা আপনার এরিয়ার Clint দের Internet Connection কীভাবে দিবেন, কীভাবে তাদের ১টি নির্দিষ্ট Speed Limit দিবেন? এটা নিয়ে আপনার চিন্তা করার কোন কারন নেই এজন্য আমরা আপনাকে সাহায্য করব। আমরা আপনার Networking এর সব কিছু Setup করে আপনাকে শিখিয়ে দিবো যে কীভাবে আপনাকে Networking করতে হবে এবং কীভাবে আপনি আপনার Clint দের Service দিতে পারবেন।
এখন আপনাদের যদি আরও কিছু জানার থাকে তাহলে আমার সাথে ফোনে/ ফেসবুকে যোগাযোগ করুন।
Contact us:
Name- Tanvir Ahmed
Facebook Id- Tanvir Ahmed

1 comments:

Thanks for your attractive post.I have read your post.Actually it is nice post for everybody.
I hope when you will be free.You give nice post.We have a company where need Business Broadband

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

Share it

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More